বিদ্যুৎ বিভাগ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ জুলাই ২০২০

বৈদ্যুতিক সেবা সম্প্রসারণের ফলে দক্ষ ইলেক্ট্রিশিয়ানের চাহিদা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে : মাননীয় প্রতিমন্ত্রী, বিদ্যুৎ. জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2020-07-06

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, বৈদ্যুতিক সেবা সম্প্রসারণের ফলে দক্ষ ইলেক্ট্রিশিয়ানদের চাহিদা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। ইলেক্ট্রিশিয়ানদের চাহিদা বিদেশেও রয়েছে। ইংরেজি ভাষা ও যথাযথ প্রশিক্ষণ পেলে স্বল্প শিক্ষিত এই ইলেক্ট্রিশিয়ান বর্হিবিশ্বে কাজ করে দেশের সুনাম বৃদ্ধি করতে পারবে।

প্রতিমন্ত্রী ভার্চুয়ালি “প্রশিক্ষণপ্রাপ্ত ইলেক্ট্রিশিয়ানদের মাঝে কারিগরি পারমিট সার্টিফিকেট বিতরণ” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি কর্তৃক বিদ্যুৎ বিভাগের মনোনীত কার্যক্রম হিসেবে বৈদ্যুতিক কর্মপেশায় দক্ষ জনশক্তি তৈরীর লক্ষ্যে তিন হাজার প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ প্রদান কার্যক্রমকে গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে ৫১৫৫ জনকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। আজ ৩৯০০ জনকে কারিগরি পারমিট প্রদান কার্যক্রম উদ্বোধন করা হলো। এতে তৃণমূল পর্যায়ে কর্মসংস্থান সৃজন হবে এবং এই ইলেক্ট্রিশিয়ানরা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ি হতে ও সাশ্রয়ি বৈদ্যুতিক যন্ত্রপাতি ব্যবহারসহ সচেতনতা বৃদ্ধিতে জনগণকে উৎসাহিত করবে। ফলে বৈদ্যুতিক দূর্ঘটনাও অনেকাংশে হ্রাস পাবে।

এ সময় অনুষ্ঠানে অন্যানের মাঝে বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ, বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব মোছাঃ মাকছুদা খাতুন ও  জনাব এ, কে, এম হুমায়ূন কবীর উপস্থিত ছিলেন।  


Share with :

Facebook Facebook